,

কাশিয়ানীতে ব্যবসায়ী লিটু হত্যা: ঘরবাড়ি ভাংচুর-লুটপাট

কাশিয়ানী প্রতিনিধি: গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রাইতকান্দি গ্রামে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে ব্যবসায়ী আনিছুর রহমান লিটু সরদারকে কুপিয়ে ও পায়ের রগ কেটে হত্যার ঘটনায় ৩১ টি পরিবারের বাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

রাসেল শেখের নেতৃত্বে একটি চক্র গত বৃহস্পতিবার ও শুক্রবারে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে বলে ভুক্তভোগীরা অভিযোগ করেছেন।

শুক্রবার রাতে অপু শেখ নামের এক ব্যক্তির ৩টা গরু, ৩টা ছাগল, ৩০ মণ কলাই, ১৫ মণ ধনিয়া ও নগদ সাড়ে ছয় লক্ষ টাকা, ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট করে নিয়ে যায় রাসেল শেখের লোকজন।

শনিবার সকালে সরেজমিন ঘুরে মধ্যপাড়া, পূর্বপাড়া ও সরদার পাড়া গ্রামে কোন পুরুষ দেখা যায়নি। কথা হয় ভুক্তভোগী রাজমিস্ত্রির কাজ করেন ডলি বেগমের সঙ্গে। তিনি জানান, লিটু সরদার হত্যার ঘটনার পর থেকে গ্রামটি পুরুষ শূন্য হয়ে পড়েছে।

একই সঙ্গে নারীদের ওপর নির্যাতন করায় গ্রাম থেকে অনেক নারী ভয়ে তাদের ছোট ছোট বাচ্চাদের নিয়ে গ্রাম ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।

পাশের বাড়ির নাসিমা বেগম, কাজলি বেগম, শেফালি বেগম, ঝর্ণা বেগম, হাসিনা বেগম, সোনাই বেগম ও ৮০ বছর বয়সের শাহেদা বেগম বলেন, গত বৃহস্পতিবার রাতে ও শুক্রবার সকালে ও রাতে রাসেলের নেতৃত্বে ৩১ টি পরিবারের বাড়িঘর ভাঙচুর করা হয়। এ সময় তারা ঘরের সব মালামাল লুট করে নিয়ে যায়।

এ ব্যাপারে কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আজিজুর রহমান জানান, কিছু বাড়িতে ভাংচুরের ঘটনা ঘটেছে। দুই পক্ষের দেয়া দু’টি মামলা রুজু হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর